• ৬৯১ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিল গাজীপুর জেলা পরিষদ


    গাজীপুর প্রতিনিধি : বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত গাজীপুরের ৬৯১জন মেধাবী শিক্ষার্থীকে ৭৩ লাখ ৮৫ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে গাজীপুর জেলা পরিষদের পক্ষ থেকে মহানগরীর বঙ্গতাজ অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে ওই চেক প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ করেন।

    গাজীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জামিল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, পুলিশ সুপার শামসুন্নাহার, গাজীপুর জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান এস এম মোকছেদ আলম, কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান মো: আমানত হোসেন খান, গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান রীনা পারভিন, গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: আতাউল্লাহ মন্ডল, গাজীপুর জেলা পরিষদের সদস্য আবু হানিফ, তাসলিমা রহমান লাভলী, রাশিদা খন্দকার, মো: আবুল খায়ের, দিলরুবা ফাইজিয়া, আছমা খাতুন, ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া আফরিন ঊর্মী, স্যার সলিমউল্লাহ মেডিকেল কলেজের শিক্ষার্থী মাহমুদুল হাসান সজীব, ঢাকা রেসিডেন্সিয়াল কলেজের ছাত্র সাজিদুর রহমান নয়ন প্রমূখ।

    প্রধান অতিথি জানান, জেলার গরীব ও মেধাবী শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে এবং তাদের দক্ষ করে তুলতে প্রতিবছর এ বৃত্তি প্রদান করা ও বিভিন্ন ট্রেডে প্রশিক্ষনের আয়োজন করা হয়। এবার ২০১৮-২০১৯ অর্থবছরে ৬৯১ জন মেধাবী শিক্ষার্থীকে ৭৩ লাখ ৮৫ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। ২০১৮-২০১৯অর্থ বছরে কম্পিউটারে ৩১৬০জন, আউট সোর্সিং-এ ১১৪০জন, ড্রাইভিংয়ে ১৯২৪জন, গার্মেন্টস-এ ২২৮০জন, লেদার টেকনোলজিতে ১৬২৫জন, সেলাই, ব্লক ও বাটিকে ৯৬০জন, মৌচাষে ৯৭০জন, ইলেক্ট্রিক ওয়ারিং ও মেরামতে ২১৫জন, ওয়েল্ডিংয়ে ১৪৫জন সহ মোট ১২হাজার ৪১৯জন শিক্ষার্থেিক প্রশিক্ষণ দেয়া হয়েছে।

    জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান আরো জানান, এবার কলেজ পর্যায়ে প্রতিজনকে ১০হাজার টাকা, স্নাতক কলেজ পর্যায়ে প্রত্যেককে ১২হাজার টাকা এবং বিশ্ববিদ্যালয়/মেডিকেল/কৃষি/প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অধ্যনরত প্রত্যেক শিক্ষার্থীকে ১৫হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। তবে আগামিতে এর পরিমাণ আরো বাড়ানো হবে।

    Spread the love
    Social media & sharing icons powered by UltimatelySocial