• মৌলবাদ সন্ত্রাস জঙ্গিবাদ নারীর এগিয়ে যাওয়ার প্রদান অন্তরায় : শিক্ষা মন্ত্রী


    ডেস্ক নিউজ : শিক্ষা মন্ত্রী ডা দীপু মনি বলেছেন, মৌলবাদ, সন্ত্রাস ও জঙ্গিবাদ নারীর এগিয়ে চলার পথে প্রধান অন্তরায়। যে রাজনৈতি এই মৌলবাদ, সন্ত্রাস ও জঙ্গিবাদকে আস্রয় প্রস্রয় দেয় তা রাজনীতি নয়। তা হল অপরাজনীতি।

    তিনি শুক্রবার বিকালে রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বাংলাদেশ ব্যাংকের আয়োজনে ব্যাংকার এস এম ই নারী উদ্যোক্তা সমাবেশ ও পন্য প্রদর্শনী শীর্ষক এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

    মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে নারী জাগরনের যে অধ্যায় সুচিত হয়েছে তা আমাদের ধরে রাখতে হবে। বাংলাদেশর অঅর্থনীতির যে অগ্রযাত্রা সুচিত হয়ে তাতে নারীর অবদান রয়েছে। নারীরা আজ উদ্যোক্তা হচ্ছে। চাকরী দিচ্ছে।

    নারী এগিয়ে যাওয়ার পথে অন্য আরেকটি বাধা হল । নারীর মনের দেয়াল। নারী বড় হওয়ার পথে অনেক বাধা নিষেধ অতিক্রম করতে হয়। এই বিধি নিষেধ নারী মনে এক ধরনের দেয়াল তৈরি করে। নারীকে প্রথম এই দেয়াল ভাঙ্গতে হবে।

    বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোঃ আব্দুর রহিমের সভাপতিত্বে এই সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, এসোসিয়েশন অব ব্যাংকার্স’র চেয়ারম্যান সৈয়দ মাহবুবুর রহমান।

    Spread the love
    Social media & sharing icons powered by UltimatelySocial