• চোলাই মদ প্রস্তুত ও বিক্রি ছাড়ল সাতানীপাড়ার ২৫ নারী-পুরুষ


    গাজীপুর প্রতিনিধি : চোলাই মদ প্রস্তুত ও বিক্রি ছাড়ল গাজীপুর সিটি কর্পোরেশনের সাতানীপাড়া এলাকর আরও ২৫ নারী-পুরুষ। সোমবার দুপুরে তারা গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ের হল রুমে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার এবং শপথ বাক্য পাঠ করেন।

    এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাজীপুর মেট্টাপলিটন পুলিশ কমিশনার মো: আনোয়ার হোসেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: মনজুর রহমান, গাজীপুর সিটি কর্পোরেশনের ৪১নং ওয়ার্ড কাউন্সিলর মো: মোমেন মিয়া, পূবাইল থানার অফিসার ইনচার্জ নাজমুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানের শুরুতে তাদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। পরে মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার শপথ বাক্য পাঠ করেন। গাজীপুর মেট্টাপলিটন পুলিশ কমিশনার মো: আনোয়ার হোসেন তার বক্তব্যে চোলাই মদ প্রস্তুত ও বিক্রি ছেড়ে আসা নারী-পুরুষদের স্বাভাবিক ফিরে যাবার জন্য যোগ্যতা অনুযায়ী চাকুরীসহ সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

    গাজীপুর সিটি কপোরেশনের ৪১ নং ওয়ার্ড কাউন্সিলর মো: মোমেন মিয়া জানান, প্রায় ৩০/৩৫ বছর যাবৎ সাতানীপাড়া এলাকার বাসিন্দারা চোলাই মদ প্রস্তুত ও বিক্রি করে আসছিল। প্রায় দুইমাস আগে পুলিশের সহযোগিতায় সেখানে অভিযান চালিয়ে চোলাই মদ তৈরির কারখানা ও মদ তৈরির বিভিন্ন সরঞ্জাম ধ্বংস করা হয়। এরপর চোলাই মদ প্রস্তুত ও বিক্রয়কারী কয়েকজন তার সাথে যোগাযোগ করে এবং তারা এ পেশা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরার আসার আগ্রহ প্রকাশ করে।

    অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: মনজুর রহমান জানান, সাতানীপাড়াসহ বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান চালানো হচ্ছে। এরই ধারাবাহিকতায় সোমবার স্থানীয় কাউন্সিলর ও গণ্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে চোলাই মদ প্রস্তুত ও বিক্রয়কারী ২৫ জন নারী-পুরুষ পুলিশ কমিশনারের নিকট আত্মসমর্পন করেন। এ সময় তারা মদ তৈরিসহ সকল প্রকার মাদক ব্যবসা থেকে বিরত থেকে স্বাভাবিক জীবন যাপন করার শপথ করেন।

    তিনি আরো জানান, এর আগে গত রবিবার দুপুরে একইভাবে গাজীপুর সিটি কর্পোরেশনের বনগ্রাম এলাকায় শতাধিক নারী পুরুষ চোলাই মদ প্রস্তুত ও বিক্রি ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করেছিলেন।

    Spread the love
    Social media & sharing icons powered by UltimatelySocial