• গাজীপুরে ভূমিসেবা ব্যবস্থাপনায় শুদ্ধাচার ও উত্তমচর্চা বিষয়ক সেমিনার


    গাজীপুর প্রতিনিধি : স্বচ্ছ, দক্ষ, জবাবদিহি ও জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনায় শুদ্ধাচার ও উত্তমচর্চা বিষয়ক এক সেমিনার শনিবার বিকেলে গাজীপুর জেলা শহরের শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

    এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-ভূমি মন্ত্রনালয়ের সচিব মোঃ মাক্ছুদুর রহমান পাটওয়ারী। বিশেষ অতিথি ছিলেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা। অনুষ্ঠানে ভূমি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সিরাজ উদ্দিন আহমেদ ও গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার উপস্থিত ছিলেন।

    গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন-গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ শরিফুর রহমান, কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: কামাল উদ্দিন শিকদার, গাজীপুর বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট সুদীপ কুমার চক্রবর্তী, গাজীপুর টেলিভিশন সাংবাদিক ক্লাবের সভাপতি ফজলুল হক মোড়ল, গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ সামসুল হক রিপন।

    সেমিনারে গাজীপুর জেলা প্রশাসনের আওতাধীন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারি কমিশনার (ভূমি), এসএ/এলএ সার্টিফিকেট শাখা, রেকর্ড রুম, আরএম শাখার সকল কর্মচারি, কানুনগো, সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, উপ-সহকারী কর্মকর্তা, জরিপ বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা ও গণ মাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

    সেমিনারে প্রধান অতিথি বলেন, ভূমি সেক্টরে অনিয়ম দুর্নীতি রোধে শিগগির হটলাইন চালু করা হবে। এতে ভোক্তভোগীরা সরাসরি অভিযোগ প্রদান করতে পারেব। জমির নামজারি ২৮ দিনের মধ্যে সম্পন্ন করার বিধান হবে, প্রবাসীদের জন্য জমির নামজারি শহর এলাকায় ৯ এবং গ্রাম এলাকায় ১২ কার্যদিবস করা হবে। কর্মচারিদের নিয়োগ বিধি চূড়ান্ত করা হচ্ছে। ভূমি সেক্টরে নতুন ১০ হাজার লোকবল নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে। জনগণকে সেবা দিতে কোন প্রকার অনৈতিক সুবিধা না নেয়ার জন্য তিনি ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারিদের প্রতি আহবান জানান। এ জন্য তিনি সেমিনারে উপস্থিত সকল কর্মকর্তা-কর্মচারিকে শপথবাক্য পাঠ করান।

    Spread the love
    Social media & sharing icons powered by UltimatelySocial