• গাজীপুরের মানুষ একে অপরের প্রতি শ্রদ্ধাশীল : সিটি মেয়র


    গাজীপুর প্রতিনিধি : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা মঙ্গলবার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে। এ বছর গাজীপুর সিটি কর্পোরেশনসহ জেলার ৫টি উপজেলার ৪০৫টি পূজামন্ডপ স্থাপন করা হয়েছে। এর মধ্যে গাজীপুর সিটিতে রয়েছে ১০০টি পূজামন্ডপ।

    গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম সোমবার গাজীপুর মহানগরীর জয়দেবপুর, টঙ্গী, কাশিমপুর, কোনাবাড়িসহ বিভিন্ন স্থানে পূজা মন্ডপ পরিদর্শন করেন। সন্ধ্যায় গাজীপুর শহরের শিববাড়ি মোড় এলাকায় পূজা মন্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, এবার সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রতিটি পূজামন্ডপে ২৫ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়েছে। পরে তিনি হিন্দু ধর্মালম্বীদের উদ্দেশ্যে বলেন, গাজীপুরের মানুষ একে অপরের প্রতি শ্রদ্ধাশীল। তাই যার যার ধর্ম স্বাধীনভাবে পালন করতে পারে সে জন্য আমরা সিটি কর্পোরেশন ও মহানগর আওয়ামীলীদের পক্ষ থেকে সকলকে বলে দিয়েছি আমাদের হিন্দু সম্প্রদায়ের কোন লোককে যেন ছোট বা অবমূল্যায়ন না করা হয়। মানুষ হিসেবে আমরা সবাই একে অপরের প্রতি শ্রদ্ধাশীল থাকি। নগরীর সকল হিন্দু সম্প্রদায় স্বাধীনভাবে তাদের ধর্মকর্ম পালন করতে পারায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

    এসময় অন্যান্যের মধ্যে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান, আওয়ামীলীগ নেতা আব্দুল হাদী শামীম, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি মানিক চন্দ্র দে, সাধারণ সম্পাদক অরুণ সাহা উপস্থিত ছিলেন।

    জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এডভোকেট সুদীপ কুমার চক্রবর্তী জানান, এ বছর সিটিসহ জেলার ৫টি উপজেলায় ৪০৫টি পূজামন্ডপে জাঁকজমক সহকারে দুর্গোৎসব অনুষ্ঠিত হয়। এর মধ্যে গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় ১০০টি, জয়দেবপুর থানায় ২৫টি, কালীগঞ্জে ৪৭টি, কাপাসিয়ায় ৫৮টি, কালিয়াকৈরে ১১৯টি ও শ্রীপুর উপজেলায় ৫৬টি। গাজীপুর জেলা প্রশাসন প্রতিটি পূজামন্ডপে সরকারের পক্ষ থেকে ৫০০ কেজি চাল বরাদ্দ দেয়া হয়।

    Spread the love
    Social media & sharing icons powered by UltimatelySocial