• গাজীপুরকে স্মার্ট সি‌টিতে রূপান্তরিত করার চিন্তা কর‌ছি : স্থানীয় সরকার মন্ত্রী


    গাজীপুর প্রতিনিধি : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেন, গাজীপুরকে নিয়ে সারা বাংলাদেশে একটি উদাহরণ সৃষ্টি করা যাবে। কারণ এখানে অসংখ্য শিল্প কারখানা রয়েছে। বিদেশীরাও এখানে বিনিয়োগ করেছে এবং করছে। ইতিমধ্যে গাজীপুর সিটি করপোরেশনকে সাড়ে তিন হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। আরও বরাদ্দ দেয়া হবে। গাজীপুর সি‌টিকে এক‌টি অনন্য নগ‌রীতে প‌রিণত করা হবে। এ সিটিকে স্মার্ট সি‌টিতে রূপান্তরিত করার চিন্তা কর‌ছি। ই‌তোম‌ধ্যে বি‌দেশি সংস্থা যোগাযোগ করেছে।

    শনিবার বিকেলে গাজীপুরের রাজবাড়ী মাঠে ডেঙ্গু প্রতিরোধ, বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সচেতনতামূলক আলোচনা ও বিভিন্ন উন্নয়কাজের ফলক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

    মন্ত্রী বলেন, বিশ্বের সবার কাছে বাংলাদেশ সম্বন্ধে একটা ধারণা সৃষ্টি হয়েছে। আর সেটা হল বাংলাদেশ বিশ্বের মধ্যে একটি বিষ্ময়কর দেশ। এদেশ এগিয়ে যাবে। এদেশকে কেউ রুখতে পারবে না।

    সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আখতারউজ্জামান, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামসুন নাহার ভূঁইয়া, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আনোয়ার হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এস এম সোহরাব হোসেন প্রমুখ।

    মন্ত্রী এর আগে গাজীপুর সিটি করপোরেশনের ত্রিশটি উন্নয়নকাজের ভিত্তিপ্রস্তরের ফলক উম্মোচন করেন।

    সচেতনতামূলক আয়োজনে গাজীপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ড থেকে কাউন্সিলরদের নেতৃত্বে শত শত নেতা-কর্মী সমর্থক এই সভায় যোগ দেন। দুপুর গড়িয়ে বিকেল হওয়ার সাথে সাথেই অনুষ্ঠানস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায় গাজীপুরের রাজবাড়ী মাঠ। পরে দেশের স্বনামধন্য শিল্পীরা ডেঙ্গু সচেতনতায় জনগণের করণীয় বিষয়ে বিভিন্ন সংগীত নৃত্য ও নাটিকা উপস্থাপন করেন।

    Spread the love
    Social media & sharing icons powered by UltimatelySocial