• গাজীপুরে কলোনিতে অগ্নিকান্ডে হতাহতদের পরিবারকে সহায়তা প্রদান


    গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সিটি কর্পোরেশনের পেয়ারাবাগান এলাকায় শ্রমিক কলোনিতে অগ্নিকান্ডে নিহত ও আহতদের আর্থিক সহায়তা এবং চাল অনুদান প্রদান করা হয়েছে।

    শুক্রবার সকালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ব্যক্তিগতভাবে ক্ষতিগ্রস্তদের এক লক্ষ টাকা প্রদান করেছেন।

    এদিকে জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর শুক্রবার বিকেল ৩টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি নিহত বৃদ্ধের লাশ দাফনের ব্যবস্থা করার জন্য ওই পরিবারকে ২০ হাজার টাকা, আহত শিশুর চিকিৎসার জন্য ১০ হাজার টাকা এবং ক্ষতিগ্রস্ত ৩৪টি পরিবারের প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চাল এবং দুই হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদান করা হয়। এসময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বাসন থানার ওসি মো: মুক্তার হোসেন উপস্থিত ছিলেন।

    এসময় জেলা প্রশাসক বলেন, ঐ এলাকাটি নিম্নবৃত্তের বসবাস স্থান। তাদেরকে অনুরোধ করা হয়েছে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য, যাতে ভবিষ্যতে অগ্নি দুর্ঘটনা এড়ানো যায়। অসহায় মানুষের জন্য সরকারের এ ধরনের তাৎক্ষণিক পদক্ষেপ অব্যাহত থাকবে। তিনি ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে ঘর নির্মাণের জন্য টিন প্রদান করা হবে।

    উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া পেয়ারাবাগান এলাকার স্বপন মিয়ার শ্রমিক কলোনিতে আগুন লেগে পুড়ে দাদা মো: ছব্দে মিয়ার (৭০) মৃত্যু হয়েছে। আহত হয়েছে নাতি আট বছরের শিশু শিমুল। নিহত ছব্দে মিয়ার বাড়ি রংপুরের পীরগঞ্জের জাহাঙ্গীরাবাদ গ্রামে। তিনি পরিবারের সদস্যদের সাথে ওই কলোনিতে ভাড়া থাকতেন।

    Spread the love