• কালীগঞ্জে প্রীতিলতা কর্মজীবী মহিলা হোস্টেল উদ্বোধন


    গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জে প্রীতিলতা কর্মজীবী মহিলা হোস্টেল ও শিশু দিবাযত্ন কেন্দ্র উদ্বোধন এবং নারী উদ্যোক্তাদের পরিচালনায় মহিলা বিপণি কেন্দ্র (জয়িতা-কালীগঞ্জ) এর ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার বিকেলে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বেলুন ও পায়রা উড়িয়ে ভবনের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

    এ উপলক্ষ্যে কালীগঞ্জের মেহের আফরোজ চুমকি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, মহিলা বিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহনওয়াজ দিলরুবা খান, মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক মো: আতাউর রহমান, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গনি ভূইয়া, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ প্রমুখ।

    অর্থনৈতিক কর্মকান্ডে নারীদের অধিক হারে সম্পৃক্ত করার জন্য স্বল্প খরচে কর্মজীবী নারীদের নিরাপদ আবাসন এবং শিশুদের দিবাকালীন দিবাকালীন সেবা প্রদান করার লক্ষ্যে স্থাপিত কর্মজীবী মহিলা হোস্টেলে ১৩০ জন কর্মজীবী নারী ও শিশু দিবাযত্ন কেন্দ্রে ২০ জন শিশু উপকারভোগ করবে। মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ৬তলা বিশিষ্ট এ ভবন নির্মাণে ১৬ কোটি টাকা ব্যয় হয়েছে।

    Spread the love