• ১৩ ডিসেম্বর স্কুল-কলেজে ‘বিজয় ফুল’ তৈরি প্রতিযোগিতা


    ডেস্ক নিউজ : প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে ‘একটি ফুলকে বাঁচাবো বলে’ প্রতিপাদ্যকে উপজীব্য করে আগামী ১৩ ডিসেম্বর জাতীয় পর্যায়ে প্রথমবারের মতো দ্বাদশ শ্রেণি পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ‘বিজয় ফুল’ তৈরি, গল্প রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কণ, একক অভিনয় ও চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

    সংস্কৃতি সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে গত ১০ অক্টোবর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা সুষ্ঠু ও সফলভাবে আয়োজনের লক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আব্দুল মান্নান ইলিয়াসকে আহবায়ক এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক পরিচালক ও চারুশিল্পী মোঃ মনিরুজ্জামানকে সদস্য-সচিব করে সাত সদস্যের ভেন্যুর সাজসজ্জা, লাইট ও সাউন্ড সিস্টেম, আমন্ত্রণপত্র, স্যুভেনির মুদ্রণ, পোস্টার, সিডিউল, ব্যানার, প্রকাশনা ও সাজসজ্জা সংক্রান্ত উপকমিটি গঠন করা হয়। এছাড়া বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীকে আহবায়ক এবং সচিব মোঃ বদরুল আনম ভূঁইয়াকে সদস্য-সচিব করে সাত সদস্যের আবাসন, অভ্যর্থনা, রেজিস্ট্রেশন ও তথ্য কেন্দ্র সংক্রান্ত উপকমিটি গঠন করা হয়।

    জাতীয় পর্যায়ে ‘বিজয় ফুল’ তৈরি, গল্প রচনা, কবিতা রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কণ, একক অভিনয় ও চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে এবং পুরস্কার প্রদান অনুষ্ঠান বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টার অথবা গণভবনে অনুষ্ঠিত হতে পারে।

    Spread the love