• মাঠে গড়াল ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগ


    স্পোর্টস রিপোর্টার : ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসর শুরু হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে নয়টায় চারটি ভেন্যুতে আটটি দলের ম্যাচ শুরুর মধ্য দিয়ে মাঠে গড়াল ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ এই আসর।

    ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে সকালে ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম অ্যান্ড এডমিন) এসএম জাহিদ হাসান, অপারেটিভ ডিরেক্টর শাহজাদা সেলিম, সিনিয়র ডেপুটি ডিরেক্টর (ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন) মিলটন আহমেদ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও সদস্য সচিব গাজী রাকিব হায়দার পাভেলসহ অন্যান্যরা।

    উদ্বোধনী অনুষ্ঠানে গাজী রাকিব হায়দার পাভেল বলেন, ‘ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগ আজ থেকে শুরু হচ্ছে। পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপকে আবারো ধন্যবাদ জানাই। আশা করি এবার আরো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও ভালো ম্যাচ হবে। আমি সেই আশাবাদ ব্যক্ত করছি।’

    প্রথম রাউন্ডে টায়ার ওয়ানে শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগ মুখোমুখি হয়েছে রাজশাহী বিভাগের। একই দিন এই টায়ারের অপর দুই দল রংপুর ও বরিশাল বিভাগ মুখোমুখি হয়েছে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে।

    দ্বিতীয় স্তরে খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা বিভাগ মুখোমুখি হয়েছে চট্টগ্রাম বিভাগের। আর স্তরের অপর দুই দল সিলেট বিভাগ ও ঢাকা মেট্রো লড়ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

    এবারই প্রথম হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে মোট ৮টি ভেন্যুতে জাতীয় ক্রিকেট লিগের খেলাগুলো হবে।

    এবারের আসরের ভেন্যুগুলো হলো- খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম, রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম, রংপুরের ক্রিকেট গার্ডেন, সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রাম বিভাগের কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়াম ও বরিশাল জেলা স্টেডিয়াম।

    গতবারের মতো এবারও দুই স্তরে (টায়ার ওয়ান ও টায়ার টু) জাতীয় ক্রিকেট লিগ হবে। প্রথম স্তরে খেলবে গতবারের চ্যাম্পিয়ন খুলনা বিভাগ, রংপুর বিভাগ, বরিশাল বিভাগ ও রাজশাহী বিভাগ (গেল আসরে দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে উন্নীত)। দ্বিতীয় স্তরে লড়বে ঢাকা মেট্রো, চট্টগ্রাম বিভাগ, সিলেট বিভাগ ও ঢাকা বিভাগ (গেল আসরে প্রথম স্তর থেকে অবনমিত)।

    এবারও যথারীতি ডাবল লিগ পদ্ধতিতে প্রতিটি দল নিজেদের টায়ারের অপর তিনটি দলের মুখোমুখি হবে। টায়ার টু এর চ্যাম্পিয়ন দল আগামী মৌসুমে টায়ার ওয়ানে উত্তীর্ণ হবে। আর টায়ার ওয়ানে পয়েন্ট তালিকায় তলানিতে থাকা দল টায়ার টুতে নেমে যাবে।

    ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের প্রথম দুই রাউন্ডে খেলবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

     

    Spread the love