• ঐতিহাসিক ১৯ শে মার্চ চলচ্চিত্রের মহরত


    স্টাফ রিপোর্টার : উনিশে মার্চ, ১৯৭১। গাজীপুরে প্রথম সশস্ত্র যুদ্ধ সংগঠিত হয়। প্রথম সশস্ত্র প্রতিরোধের কালজয়ী ইতিহাস নিয়ে পূর্ণ দৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র ’১৯ শে মার্চ’-এর মহরত অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাতে রাজধানীর ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট-এর সেলিব্রেশন হলে ওই সিনেমার শুভ মহরত অনুষ্ঠিত হয়। মহরত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

    মহরত অনুষ্ঠানে সাবেক সেনা প্রধান মেজর জেনারেল (অব.) কে এম শফিউল্লাহ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য শেখ নজরুল ইসলাম, গাজীপুরের মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী আলিম উদ্দিন বুদ্দিন, মুক্তিযোদ্ধা শেখ মো: আবুল হোসেন, চলচ্চিত্র নির্মাতা আজাদ আল মামুন বক্তব্য রাখেন।

    অনুষ্ঠানে ১৯৭১ সালের ১৯ মার্চের শহীদদের পরিবারের সদস্য, সশস্ত্র প্রতিরোধে অংশগ্রহণকারী জীবন্ত কিংবদন্তীরা এবং ওই চলচ্চিত্রের শিল্পী ও কলা কুশলীরা উপস্থিত ছিলেন। পরে কেক কেটে চলচ্চিত্রের মহরতের উদ্বোধন করেন অতিথিরা।

    চলচ্চিত্রের পরিচালক আজাদ আল মামুন জানান, কবি ও সাহিত্যিক শাহনাজ পারভীনের চিত্রনাট্য এবং মেজবাহ উদ্দিনের চিত্রনাট্য ও সংলাপের এ চলচ্চিত্রটির স্যুটিং শুরু হবে মার্চের শেষ দিকে। এ বছরেই ছবিটি মুক্তি দেয়ার লক্ষ্য রয়েছে।

    এই চলচ্চিত্রে কারা অভিনয় করবেন তা পরে সংবাদ সম্মেলন করে ছবির অভিনেতা ও অভিনেত্রীসহ অন্যান্য বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে।

    Spread the love
    Social media & sharing icons powered by UltimatelySocial