• ব্রেকিংনিউজ: নেত্রকোনায় চিরনিদ্রায় শায়িত হলেন বারী সিদ্দিকী     ::     আবারও আওয়ামী লীগ সরকার গঠন করবে : ওবায়দুল কাদের     ::     কালিয়াকৈরে ট্রেন-ট্রাক সংঘর্ষে ট্রেনের সহকারী চালক নিহত, ৬ ঘন্টা পর ট্রেন চলাচল শুরু     ::     ইতিহাস মুছে ফেলার চেষ্টা করলেও তা মুছে ফেলা যায় না : প্রধানমন্ত্রী     ::     জাতীয় পর্যায়ে এবারও সেরা কর দাতার সম্মাণনা পেলো ওয়ালটন     ::    
    12_11_17-Savar-Gas

    সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন


    image_pdfimage_print

    সাভার প্রতিনিধি : সাভারে বিভিন্ন বাসা বাড়িতে প্রভাবশালীদের দেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

    রবিবার বিকেলে থেকে সন্ধ্যা পর্যন্ত সাভারের বিরুলিয়া ইউনিয়নের আক্রান বাজার ও বই বাজার এলাকায় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উদ্যোগে আমিনবাজার সহকারী কমিশনার (ভুমি ) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এইচ এম সালাউদ্দিন মঞ্জুর নেতৃত্বে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সংযোগ বিচ্ছিন্ন কাজে সাভার তিতাস গ্যাসের প্রায় ৫০ সদস্যের একটি দল অংশ নেয়।

    এলাকাবাসী জানায়, গত কয়েক মাস আগে সাভারের বিরুলিয়ার আক্রান ও বউ বাজার এলাকায় ৪০ থেকে ৫০ হাজার টাকা নিয়ে প্রত্যেক বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেন আশুলিয়ার চাঁনগাও এলাকার রাজু আহমেদ । পরে আজ বিকেলে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই দুই এলাকার প্রায় তিন হাজার পরিবারের মধ্যে দেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে। তিতাস ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে চারটি মূল পয়েন্টে মাটির নীচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। এ সময় কয়েকশ পাইপ উদ্ধার করা হয়। অভিযানের সময় মূল সংযোগ বিচ্ছিন্ন করে ব্যবহার করা রাইজারগুলোও খুলে নেওয়া হয়। অভিযানের সময় এলাকাবাসী বাধা দিলে পরে সাভার মডেল থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এঘটনায় প্রায় ১২ জন অবৈধ গ্যাস ব্যবহার কারীকে এক লক্ষ ১২ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

    এবিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান জানান, সাভারে সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার এ অভিযান নিয়মিত চলবে। এছাড়া আজ রাতে অবৈধ গ্যাস সংযোগকারী রাজু আহমেদের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করা হবে।

    স্থানীয়দের অভিযোগ চাঁনগাও এলাকার রাজু আহমেদ আশুলিয়ার চারাবাগ,কলমা এলাকায় বিভিন্ন বাসা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। স্থানীয়রা অবিলম্বে অবৈধ গ্যাস সংযোগ কারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

    এ সময় সাভার তিতাস গ্যাস অফিসের সহ ব্যবস্থাপক আনিসুজ্জামান ছিলেন। এদিকে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অভিযানের সময় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।