• শ্রীপুরে ৫ ইটভাটা ভাঙ্গলো ভ্রাম্যমান আদালত


    গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুর উপজেলার লতিফপুর এলাকায় আরো ৫টি অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত। এছাড়াও ওইসব ইটভাটা মালিককে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

    রবিবার বিকেলে গাজীপুরের জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে অভিযান পরিচালনা করে। এসময় ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমান।

    ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, শ্রীপুর উপজেলার লতিফপুর এলাকায় অভিযান চালানো হয়। এসময় আবুল কাশেম মোড়লের মালিকানা মেসার্স কে বি এম ব্রিকসকে ২ লাখ টাকা, মো: বরকত আলীর এল বি এম ব্রিকসকে ২ লাখ টাকা, লিয়াকত আলীর এল বি এম-২কে ২ লাখ টাকা, নাজমুল হাসান আবুলের এ বি এম ব্রিকসকে ১লাখ টাকা ও মো. মোশারফ হোসেনের মদিনা ব্রিকসকে ১ লাখ টাকাসহ মোট ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ইট ভাটাগুলোর আগুন ফায়ার সার্ভিসের পানি দিয়ে নিভিয়ে দেওয়া হয়। পরে ভেকু দিয়ে ভেঙ্গে ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

    এসময় উপস্থিতি ছিলেন, গাজীপুরের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো: আব্দুস সালাম সরকার, পরিদর্শক শেখ মোজাহীদ ও আব্দুল রাজ্জাক, গাজীপুর র‌্যাব-১ এর সদস্য, আনসার ব্যাটালিয়ন সদস্য ও গাজীপুর ফায়ার সার্ভিসের কর্মীরা।

    গাজীপুরের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো: আব্দুস সালাম সরকার জানান, সোমবার শ্রীপুরে ৫টি অবৈধ ইটভাটা ভেঙ্গে দেওয়া হয়েছে। এছাড়া ৮ লাখ টাকা জরিমানা করা হয়। এর আগে শ্রীপুরে ৩ টি ও গাজীপুর সিটি করপোরেশন এলাকায় ৮টি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে অভিযান চালিয়ে সকল অবৈধ ইটভাটা ভেঙ্গে দেওয়া হবে।

    Spread the love
    Social media & sharing icons powered by UltimatelySocial