• ব্রেকিংনিউজ: গাজীপুরের শ্রীপুরে বাস ট্রাক সংঘর্ষে নিহত তিন আহত আট     ::     বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিলেন শহীদ এম মনসুর আলী : স্বাস্থ্যমন্ত্রী     ::     নারায়ণগঞ্জে সাত খুনের মামলায় ছাব্বিশ জনের ফাঁসি     ::     কুড়িগ্রামে বাঁশ ও গাছের ডাল দিয়ে রেল লাইন মেরামত     ::     জিরো পেন্ডিং নিয়ে ওয়ালটনের নতুন বছর শুরু     ::    
    01_10_2016 Chomki

    শিশুরা জাতীয় সম্পদ, এই সম্পদের যত্ন নেয়া সকলের কর্তব্য : মেহের আফরোজ চুমকি


    image_print

    বিডিওয়ার্ল্ড রিপোর্টার : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, শিশুরা জাতীয় সম্পদ, এই সম্পদের যত্ন নেয়া সকলের দায়িত্ব ও কর্তব্য।  যারা শিশু নির্যাতন করে তারা জাতীয় শত্রু। তারা কোন ভাবে রেহাই পাবে না।  সকলে মিলে এই জাতীয় শত্র“দের বিরুদ্বে ব্যবস্থা নিতে হবে। প্রতিমন্ত্রী বলেন, সুবিধা বঞ্চিত ও পথ শিশুদের উন্নয়নে সরকার ব্যাপক কর্মসুচি গ্রহন করেছে। একটি শিশু ও পথে থাকবে না এটাই প্রধান মন্ত্রীর নির্দেশ।  মাননীয় প্রধান মন্ত্রীর এই নির্দেশ বাস্তবায়নে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কাজ করছে।  এই বিষয়ে সকলের সহযোগীতা প্রয়োজন।

    প্রতিমন্ত্রী শনিবার সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পথশিশু পুনর্বাসন কার্যক্রম, বাংলাদেশ শিশু একাডেমী এবং সংশ্লিষ্ট বেসরকারি সংস্থাসমূহের যৌথ উদ্যোগে বিশ্ব শিশু দিবস এবং শিশু অধিকার সপ্তাহ ২০১৬ উদযাপন উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে সুবিধাবঞ্চিত এবং পথশিশুদের সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

    মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পথশিশু পুনর্বাসন কার্যক্রমের পরিচালক ড. আবুল হোসেন। সমাবেশে সুবিধাবঞ্চিত এবং পথশিশুদের জন্য দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান সেলিনা হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়েল উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মো: মোশাররফ হোসেন, স্ট্রিট চিলড্রেন অ্যাকটিভিস্ট নেটওয়ার্ক এর সভাপতি মো: রেজাউল করিম এবং ডন ফোরামের চেয়াপার্সন মো: মাহবুবুল হক।

    সমাবেশে বিপুল সংখক পথ শিশু অংশগ্রহন করে এবং দিনব্যাপী সুবিধাবঞ্চিত ও পথশিশুরা বিভিন্ন মনোমুগ্ধকর পরিবেশনা উপস্থাপন করে।  তারা দিনটি দেশাত্মবোধক গান, দলীয় নৃত্য পরিবেশন করে।  নানাবিধ ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে তারা দিনটি উপভোগ করে।

    পরিশেষে প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি অংশগ্রহণকারী শিশুদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।  সুবিধাবঞ্চিত এবং পথশিশুরা অত্যন্ত আনন্দিত হয়েছে এবং ভবিষ্যৎ এ এধরণের মিলনমেলার আরও আয়োজন এর প্রত্যাশা ব্যক্ত করেছে।