• ব্রেকিংনিউজ: তাপদাহে আবারো গাজীপুরে পোশাক কারখানার চার শতাধিক শ্রমিক অসুস্থ্য     ::     মুক্তিযুদ্ধে কবি নজরুলের গান ও কবিতা ছিল প্রেরণার উৎস : ধর্মমন্ত্রী     ::     সরকারের দেয়া জমির দখল না পাওয়ায় কুড়িগ্রামে ১৪৯ রিফুজি পরিবারের মানবেতর জীবনযাপন     ::     আসন্ন ঈদে বিআরটিসি’র নয়শত বাস প্রস্তুত     ::     জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সরকারি কর্মসূচি     ::    
    Obaydul Kader

    যুক্তরাষ্ট্রে কিছু শহরে বাঙ্গালীদের নিরাপত্তা নিয়ে আমরা উদ্বিগ্ন : ওবায়দুল কাদের


    image_print

    সাভার প্রতিনিধি : যুক্তরাষ্ট্রে গুলিতে দুই বাংলাদেশী হত্যায় দেশটির কিছু শহরে বাঙ্গালীদের নিরাপত্তা নিয়ে আমরা উদ্বিগ্ন। এ ব্যাপারে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

    মঙ্গলবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আশুলিয়ার নবীনগরে বিআরটিএ’র ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন ওবায়দুল কাদের।

    সড়ক পরিবহন মন্ত্রী এসময় আরও বলেন, ইতিমধ্যেই বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বার্নিকাট দূঃখ প্রকাশ করে এ ঘটনায় সুষ্ঠু তদন্তের কথা জানিয়েছেন। এরই মধ্যে মসজিদের ইমামসহ দু’জন হত্যার ঘটনায় একজন আটকও হয়েছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে নিশ্চিত করা হয়েছে।

    বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া যে ইস্যুতে তার জন্মদিন পালন করেনি আসলে তাদের সে ইস্যূ ঠিক নয়, কারণ তিনি বন্যাদুর্গতদের কোন সাহায্য করতে তাদের পাশে দাড়াননি বলেও মন্তব্য করেন তিনি।

    ওবায়দুল কাদের এসময় বলেন, আসছে ঈদুল আযহায় বাড়ী ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে এরই মধ্যে কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ।

    বিআরটিএ’র ভ্রাম্যমান আদালত এসময় ড্রাইভিং লাইসেন্স এবং আইন না মেনে সড়ক-মহাসড়কে গাড়ী চালানোর দায়ে বেশ কয়েকজন চালক ও যাত্রীকে জরিমানা করে। এ অভিযান অব্যাহত থাকবেও বলেও এসময় জানানো হয়।

    পরিদর্শনে এসময় সড়ক ও সেতু বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।