• মাতৃমৃত্যু মুক্ত কাপাসিয়া মডেলের ধারণা সারা দেশে কাজে লাগানোর আশাবাদ স্বাস্থ্যমন্ত্রীর


    স্টাফ রিপোর্টার, বিডিওয়ার্ল্ড টোয়েন্টিফোর ডটকম : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে প্রধানমস্ত্রী শেখ হাসিনা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন এবং অনেক ক্ষেত্রে এগিয়েও গেছেন। তাই আমাদের সকলকে দেশের মানুষের প্রতি ভালোবাসা ও প্রতিশ্রুতি নিয়ে কঠোর পরিশ্রম করতে হবে। আমাদের স্বাস্থ্য সেবায় অনেক যুগান্তকারী অর্জন রয়েছে। নব নির্মিত শেখ হাসিনা বার্ন ইন্সস্টিটিউট বিশ্বের সবচেয়ে বড় বার্ন হাসপাতাল। আমাদের অনেক বড় বড় অবকাঠামো গড়ে উঠেছে, এখন সবচেয়ে বেশি প্রয়োজন দায়িত্ববোধের সাথে কাজ করা। স্বাস্থ্য খাতে জনবল সংকট কাটিয়ে উঠতে নতুন বছরে আরো সাড়ে ৫ হাজার নতুন ডাক্তার, ১০ হাজার নার্স এবং ৪০ হাজার কর্মচারি নিয়োগ দেওয়ার পরিকল্পনা রয়েছে। সারাদেশে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৮ বিভাগে ৮টি ক্যান্সার হাসপাতাল গড়ে তোলা হবে। পরবর্তী সময়ে ৮ বিভাগে একটি করে কিডনি ও হার্ট হাসপাতাল গড়ে তোলার পরিকল্পনা রয়েছে।

    গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে রবিবার মাতৃমৃত্যু মুক্ত কাপাসিয়া মডেল ও উপজেলার সার্বিক স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ক উপস্থাপনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

    তিনি মাতৃমৃত্যু মুক্ত কাপাসিয়া গড়ে তোলায় স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, স্থানীয় জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মীসহ সংশ্লিষ্ট বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ভূয়সী প্রশংসা করেন। এ ক্ষেত্রে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে গর্ভবতী মায়েদের বিভিন্ন ধরনের সেবা প্রদানের ধারণাকে সারা দেশে কাজে লাগোনোর ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

    সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপির সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রহিমের সঞ্চালনায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী আ.খ.ম মহিউল ইসলাম, পরিবার পরিকল্পনা বিভাগের ঢাকা বিভাগীয় পরিচালক মো: আব্দুল্লাহ সাজ্জাদ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো: হাবিবুর রহমান খান, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আবু নাসার উদ্দিন, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম জহিরুল ইসলাম, গাজীপুরের সিভিল সার্জন ডা: মো: খায়রুজ্জামান, গাজীপুরের পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক লাজু শামসাদ হক, কাপাসিয়া উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোসা: ইসমত আরা, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আব্দুস সালাম সরকার, কাপাসিয়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

    Spread the love
    Social media & sharing icons powered by UltimatelySocial