• ব্রেকিংনিউজ: ইসির অধিনেই নির্বাচন, শেখ হাসিনা সরকার সহায়ক : ওবায়দুল কাদের     ::     বাঙালি জাতির প্রতিটি মহৎ, শুভ ও কল্যাণকর অর্জনে আওয়ামী লীগের ভূমিকা রয়েছে : শেখ হাসিনা     ::     ঈদে ওয়ালটন ফ্রিজ, টিভি, হোম অ্যাপ্লায়েন্সেস বিক্রির ধুম     ::     জিসিসি মেয়রের চেয়ারে অধ্যাপক এম এ মান্নান     ::    
    20_12_2016 Korigram Journalist

    কুড়িগ্রামে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের উপর হামলা


    image_print

    কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের রাজারহাটে দৈনিক করতোয়া ও দৈনিক যায়যায়দিনের উপজেলা প্রতিনিধি প্রহলাদ মন্ডল সৈকতকে পিটিয়ে গুরুতর আহত করেছে সন্ত্রাসীরা।  কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনে প্রতিপক্ষের কর্মীদের পোষ্টার লাগার সময় মারপিট ও পোষ্টার ছেড়ার ঘটনায় সংবাদ প্রকাশ করায় এই হামলা চালানো হয়।

    জেলার রাজারহাট উপজেলা সদরের মটর শ্রমিক অফিস এলাকায় সোমবার দুপুরে কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী শিল্পপতি পনির উদ্দিন আহমেদের দুই কর্মী আঃ জলিল ও আল আমিন নামের দুই যুবক পোষ্টার লাগাতে গেলে জাহেদুল ইসলামসহ কতিপয় যুবক ওই দুই কর্মীদের মারপিট করে তাদের কাছে থাকা কাপ-পিরিচের প্রতীকের পোষ্টার ছিনিয়ে নেয়। এ ঘটনায় সাংবাদিক প্রহলাদের একটি সংবাদ অললাইন পত্রিকা বিডিনিউজ আওয়ারে প্রকাশ হয়।

    প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ওই ঘটনার জের ধরে সোমবার রাত সাড়ে ৮টার দিকে দৈনিক করতোয়া ও যায়যায়দিনের রাজারহাট উপজেলা অফিসে এলাকার সন্ত্রাসীরা সাংবাদিক প্রহলাদ মন্ডলের উপর হামলা চালায়। এক পর্যায়ে তাকে হত্যার চেষ্টা এবং পিটিয়ে গুরুতর আহত করে। পরে রাতেই গুরুতর আহত অবস্থায় সাংবাদিক প্রহলাদকে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

    চিকিৎসাধীন প্রহলাদ মন্ডল জানান, এলাকার সন্ত্রাসী সোহেল, আকাশ, জাহেদুলসহ কয়েকজন হঠাৎ এসে আমার উপর হামলা চালায়।  এক প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে সংবাদ প্রকাশের আক্রোশে আমার উপর হামলা করে।  এসময় সন্ত্রাসীরা নগদ টাকা ও ক্যামেরা ছিনিয়ে নেয় বলে অভিযোগ করেন তিনি।

    এদিকে সাংবাদিক মারপিটের ঘটনাটি মহুর্তের মধ্যে জানাজানি হলে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ নিন্দা প্রকাশ করেন।

    কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ পনির উদ্দিন আহমেদ এঘটনায় নিন্দা প্রকাশ করে জানান, আমার প্রতিদ্বন্ধী প্রার্থীর অবস্থান ভালো না বুঝতে পেরে নির্বাচনী আচরন বিধি লংঘন করে আমার সমর্থকদের লাঞ্চিত করছে। সর্বশেষ তাদের সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় একজন সাংবাদিককে লাঞ্চিত করতেও তারা ছাড়লো না। তিনি এঘটনার নিন্দা জানিয়ে সংশ্লিষ্ট প্রশাসনকে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহবান জানান।

    ঘটনার পর রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও রংপুর মহানগর আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জাহিদ ইকবাল বাপ্পী সাংবাদিক প্রহলাদকে দেখতে আসেন এবং জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহনের আহবান জানান।

    সাংবাদিক প্রহলাদ মন্ডলের উপর হামলার ঘটনায় রাজারহাট থানায় মামলার প্রস্তুতি চলছে।

    এব্যাপারে রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোকলেছুর রহমান জানান, ঘটনাটি শুনেছি।  এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি।  অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

    কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনে প্রতিপক্ষের কর্মীদের পোষ্টার লাগার সময় মারপিট ও পোষ্টার ছেড়া নিয়ে সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে পিটিয়ে আহত করার ঘটনায় রাজারহাট প্রেসক্লাবের সাংবাদিকরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

    মঙ্গলবার দুপুরে রাজারহাট প্রেসক্লাবের সভাপতি লতিফ মির্জার সভাপতিত্বে জরুরী এক প্রতিবাদ সভায় অনতিবিলম্বে আসামীদের গ্রেফতার করে কঠোর শাস্তির আওতায় জন্য সাংবাদিকরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। প্রতিবাদ সভায় অন্যানদের মধ্যে দৈনিক সমকালের রাজারহাট সংবাদদাতা আসাদুজ্জামান আসাদ, দৈনিক নয়াদিগন্তের উপজেলা প্রতিনিধি মাহবুবার রহমান, বাংলাদেশ প্রতিদিনের রাজারহাট প্রতিনিধি আইয়ুব আলী আনছারী, সাংবাদিক আমিনুল ইসলাম, মোবাশ্বের আলম লিটন, সরকার অরুন যদু, আখেরুজ্জামান,আবুল হোসেন, সরওয়ার্দী বুলু উপস্থিত ছিলেন।