• বারি’তে মহান বিজয় দিবস উদযাপিত


    গাজীপুর প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচীর মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) বুধবার মহান বিজয় দিবস ২০২০ উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট-এ নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

    এসব কর্মসূচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও গার্ড অব অনার প্রদান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধুর স্বপ্নের কৃষি বিষয়ক প্রামাণ্যচিত্র এবং স্থিরচিত্র প্রদর্শনী, ইনস্টিটিউটের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের অংশগ্রহণে বিশেষ মোনাজাত/প্রার্থনা এবং আলোকসজ্জা।

    বুধবার বারি’র প্রধান কার্যালয়ের সামনে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচীর উদ্বোধন করেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলাম। এসময় পরিচালক (গবেষণা) ড. মো. মিয়ারুদ্দীন, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. কামরুল হাসান, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মুহাম্মদ সামসুল আলম, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. এস এম শরিফুজ্জামান, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, বারি বিজ্ঞানী সমিতি (বারিসা), বারি কর্মচারী কল্যাণ সমিতি (বারিকা), বারি ৪র্থ শ্রেণী কল্যাণ সমিতি (বারিচা), ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের নেতৃবৃন্দ এবং ইনস্টিটিউটের সকল স্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

    এছাড়া ২১শে ডিসেম্বর বিকেলে ইনস্টিটিউটের মহাপরিচালক, পরিচালকবৃন্দ এবং বিভিন্ন কেন্দ্র-উপকেন্দ্রের প্রধানগণের অংশগ্রহণে “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। পাশাপাশি ১৬ থেকে ৩১ ডিসেম্বর ব্যাপী শিক্ষার্থীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুর স্বপ্নের কৃষি বিষয়ক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

    Spread the love