• ব্রেকিংনিউজ: ইসির অধিনেই নির্বাচন, শেখ হাসিনা সরকার সহায়ক : ওবায়দুল কাদের     ::     বাঙালি জাতির প্রতিটি মহৎ, শুভ ও কল্যাণকর অর্জনে আওয়ামী লীগের ভূমিকা রয়েছে : শেখ হাসিনা     ::     ঈদে ওয়ালটন ফ্রিজ, টিভি, হোম অ্যাপ্লায়েন্সেস বিক্রির ধুম     ::     জিসিসি মেয়রের চেয়ারে অধ্যাপক এম এ মান্নান     ::    
    BOU Gate

    বাউবি’র ৫ম সমাবর্তন সোমবার


    image_print

    বিডিওয়ার্ল্ড২৪ ডটকম রিপোর্ট : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ৫ম সমাবর্তন সোমবার (১৯ ডিসেম্বর) গাজীপুরে মূল ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। সমাবর্তনের আনুষ্ঠানিকতা শুরু হবে দুপুর আড়াইটায়। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মোঃ আবদুল হামিদ এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। কমনওয়েলথ অব লার্ণিং (কানাডা)-এর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা অধ্যাপক আশা কানওয়ার সমাবর্তন বক্তৃতা দেবেন। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এমপি এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মাননান বিশেষ অতিথি থাকবেন।  বিশ্ববিদ্যালয়ের ০৬টি স্কুলের ৫০১২ জন নিবন্ধিত গ্র্যাজুয়েট সমাবর্তন অনুষ্ঠানে অংশ নিবেন।

    BOU Moral

    সমাবর্তনকে ঘিরে বিশ্ববিদ্যালয়ে গাজীপুর ক্যাম্পাস নয়নাভিরাম সাজে সজ্জিত হয়েছে।  তৈরি হয়েছে বিশাল প্যান্ডেল। ৭০০০ জনের বসার ব্যবস্থা রয়েছে। নিবন্ধিত গ্র্যাজুয়েটগণ গতকাল থেকে সমাবর্তন প্রাঙ্গনে হাজির হচ্ছে, গাউন পরিধান করে ফটোসেশনে মেতে উঠছেন।  নিজের ক্যাম্পাসে শিক্ষক, কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতে স্মৃতিময় শিক্ষা জীবন নিয়ে কথা বলছেন।  আলোকসজ্জায় রাতের ক্যাম্পাস ঝলমল হয়ে উঠেছে।  সুদৃশ্য প্রধান গেইটে বর্ণিল সজ্জায় উদ্ভাসিত।  অনুষ্ঠানে সারা দেশ থেকে কমনওয়েলথ এক্সিকিউটিভ এমবিএ/এমপিএ,এমবিএ, বিবিএ, এম.এড বি.এড, বিএ/বিএসএস, বিএজিএড, বিবিএস প্রোগ্রামের উত্তীর্ণ গ্র্যাজুয়েটরা অনুষ্ঠানে অংশ নিচ্ছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কার্যালয় থেকে সমাবর্তনে অনেকেই অংশ নিচ্ছেন। ইতোপূর্বে এ বিশ্ববিদ্যালয়ে ৪টি সমাবর্তন অনুষ্ঠিত হয়।  সর্বশেষ ৪র্থ সমাবর্তন ২২ এপ্রিল, ২০১৫ তারিখে অনুষ্ঠিত হয়।

    ৫ম সমাবর্তনে অংশগ্রহণকারীদের জন্য সকাল সাড়ে ৬টা থেকে ৭টা পর্যন্ত সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে গাজীপুরের সমাবর্তন স্থলে যাওয়ার জন্য ২৮টি দ্বিতল বাসের ব্যবস্থা রাখা হয়েছে।