• বশেমুরকৃবি’তে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত


    গাজীপুর প্রতিনিধি : বাঙালীর জাগরণে, দেশপ্রেমে এবং স্বাধীনতা সংগ্রামে মুক্তমনা স্বাধীনচেতা শহীদ বুদ্ধিজীবীগণ ছিলেন অনন্য। ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে যথাযোগ্য মর্যাদা ও বিনম্র শ্রদ্ধায় দেশের শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়। এ উপলক্ষে সোমবার বিশ্ববিদ্যালয় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, কালো ব্যাজ ধারণ, পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালী, আলোচনা সভা এবং বিশেষ দোয়া মাহফিল।

    ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া বিশ্ববিদ্যালয়ের পক্ষে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ ও কর্মচারীবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পার্ঘ শেষে শহীদ মিনারে শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য তুলে ধরে বিশেষ আলোচনায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া এবং বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ তোফাজ্জল ইসলাম ও পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোঃ খোরশেদ আলম ভূঁঞা বক্তৃব্য রাখেন।

    বক্তব্যে ভাইস-চ্যান্সেলর ১৯৭১ এর শহীদ বুদ্ধিজীবী, ত্রিশ লক্ষ শহীদ, ১৫ আগস্ট এবং ৩ নভেম্বরে সকল শহীদদের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করেন এবং জ্ঞানভিত্তিক সমাজ গঠনে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান। বাদ যোহর কেন্দ্রীয় জামে মসজিদে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দিবসের সকল কর্মসূচিতে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

     

    Spread the love