• ব্রেকিংনিউজ: তাপদাহে আবারো গাজীপুরে পোশাক কারখানার চার শতাধিক শ্রমিক অসুস্থ্য     ::     মুক্তিযুদ্ধে কবি নজরুলের গান ও কবিতা ছিল প্রেরণার উৎস : ধর্মমন্ত্রী     ::     সরকারের দেয়া জমির দখল না পাওয়ায় কুড়িগ্রামে ১৪৯ রিফুজি পরিবারের মানবেতর জীবনযাপন     ::     আসন্ন ঈদে বিআরটিসি’র নয়শত বাস প্রস্তুত     ::     জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সরকারি কর্মসূচি     ::    
    17_11_2016 EU Visit

    পোষাক শিল্পে বাংলাদেশের অগ্রগতিতে ইইউ প্রতিনিধি দলের সন্তোষ প্রকাশ


    image_print

    স্টাফ রিপোর্টার : বাংলাদেশের পোশাক শিল্পের জন্য ইউরোপীয় ক্রেতাদের বেঁধে দেয়া নীতি অনুসরণে বাংলাদেশের অগ্রগতি সন্তোষজনক বলে দাবি করেছেন ইইউ প্রতিনিধি দলের প্রধান বার্ন্ড লাঞ্জ, আইএনটিএ চেয়ারম্যান।

    তিনি বুধবার সন্ধ্যায় গাজীপুরের বাংলাবাজার এলাকায় ইপিলিয়ন গ্রুপের তৈরি পোশাক কারখানা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান।

    এসময় তিনি আরও বলেন, ইউরোপীয় ইউনিয়নের ক্রেতারা চান বাংলাদেশের পোশাক কারখানাগুলোতে যথার্থ নিয়ম মেনে পোশাক উৎপাদন করা হোক। এবং সেই পথেই বাংলাদেশ আছে।

    এসময় প্রতিনিধি দলের সদস্যরা বাংলাদেশের তৈরী পোশাক কারখানার কর্মপদ্ধতি দেখে এর ভূয়সী প্রশংসা করেন।

    সন্ধ্যায় প্রতিনিধিরা কারখানায় এসে পৌছলে স্বাগত জানান ইপিলিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রিয়াজ উদ্দিন আল মামুন। এরপর তিনি টেস্টিং রুমে বাংলাদেশের পোশাক শিল্পের সার্বিক অবস্থা নিয়ে প্রতিনিধিদেরকে ব্রিফ করেন। পরে প্রতিনিধিরা পুরো কারখানা ঘুরে দেখেন। এসময় কারখানার উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বিজেএমইএ’র সিনিয়র সহসভাপতি মো. ওমর ফারুক উপস্থিত ছিলেন।

    ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন পার্লামেন্টের সদস্যদের গঠিত ৩২ জন প্রতিনিধি এতে অংশ নেন।