• ব্রেকিংনিউজ: কুড়িগ্রামের রৌমারীতে টানা বর্ষনে শতশত একর বোরো ক্ষেত পানির নীচে     ::     টঙ্গীতে জঙ্গী বিরোধী চিরুনী অভিযান     ::     কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা কখনও জঙ্গি হতে পারে না : স্বরাষ্ট্রমন্ত্রী     ::     আগামী বিজয় দিবসের আগেই যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত বিল সংসদে পাস করা হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী     ::     দেশের একমাত্র অগ্রগামী শিল্প প্রতিষ্ঠান ওয়ালটন : অর্থমন্ত্রী     ::    
    Jute-goods

    পাটপণ্য রপ্তানীর উদ্দেশ্যে ৪৫৪ কোটি টাকার চুক্তি করল বিজেএমসি


    image_print

    স্টাফ রিপোর্টার : বৃহস্পতিবার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভা কক্ষে গোল্ডেন ফাইবার অস্ট্রেলিয়া প্রাইভেট লি. (জিএফএপিএল) এর সাথে পাটজাত পণ্য রপ্তানীর উদ্দেশ্যে ৪৫৪ কোটি টাকার চুক্তি স্বাক্ষর করল বাংলাদেশ জুটকল কর্পোরেশন (বিজেএমসি)।

    বিজেএমসি’র পক্ষে এ চুক্তি স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির সচিব মোহাম্মদ সালেহ উদ্দিন এবং জিএফএপিএল’র পক্ষে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং পার্টনার সাকিব আহম্মেদ খন্দকার।

    এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বসু, বিজেএমসি’র চেয়ারম্যান ড. মাহমুদুল হাসানসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও বিজেএমসির কর্মকর্তাবৃন্দ।

    এ চুক্তির আওতায় আগামী দুই বছরের মধ্যে ডিডাব্লিউ(ভিওটি) স্যাকিং, বিনোলা, হেসিয়ান (এমওটি), হেসিয়ান(ভিওটি), জুট মেস, জুট সিবিসি, কাট সাইজ বিনোলা পণ্য গুলো বিভিন্ন পরিমান রপ্তানী হবে।

    এ চুক্তির মেয়াদ শর্ত সাপেক্ষে প্রতি দুই অন্তর নবায়ন করা হবে। এছাড়াও এ চুক্তির আওতায় জিএফএপিএল বিজেএমসি কে স্ট্রাটিজিক বিজনেস পার্টনার হিসেবে ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, পাপুয়া নিউ গিনি, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইউএসএ তে এ সকল পাটপণ্যের বাজার অনুসন্ধান, বাজার সম্প্রসারণ সহ বাজারজাতকরনে সহায়তা করবে।