• ব্রেকিংনিউজ: প্রধানমন্ত্রী আট বছর পর ফরিদপুরে যাচ্ছেন, জেলাবাসীর প্রত্যাশার অনেক     ::     এইচটি ইমামের প্রস্তাব : প্রতি বছরের ২৫মার্চ রাতে এক মিনিট নিরবতা পালন করা যেতে পারে     ::     প্রস্তুত সাভার জাতীয় স্মৃতিসৌধ     ::     ফরিদপুরের গণহত্যা-১৯৭১     ::     গরমে শীতল যন্ত্রের চাহিদা বাড়ছে, প্রস্তুত ওয়ালটন     ::    
    DUJ

    নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে ডিইউজের ২৩ মে’র মহাসমাবেশ সফল করার আহ্বান


    image_print

    বিডিওয়ার্ল্ড২৪ ডটকম ডেস্ক : গণমাধ্যমে কর্মরত সাংবাদিক, প্রেস শ্রমিক ও কর্মচারীদের জন্য অবিলম্বে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতৃবৃন্দ।

    নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে আগামী ২৩ মে সোমবার জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে গণমাধ্যমকর্মীদের মহাসমাবেশ যোগ দিয়ে কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন ডিইউজে নেতৃবৃন্দ।

    আজ জাতীয় প্রেসক্লাবের ডিইউজে কার্যালয়ে ইউনিয়নের এক সভায় নেতৃবৃন্দ এ আহ্বান জানান।

    ডিইউজে সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে নেতৃবৃন্দ বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচকারীদের জন্য সকল স্তরে বেতন-ভাতা বৃদ্ধি করা হয়েছে। অথচ গণমাধ্যমসহ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরতরা নানাভাবে বেতন-ভাতার দিক থেকে বঞ্চিত এবং চাকরিচ্যুত হচ্ছে। ফলে গণমাধ্যমে কর্মরতরা নিরাপত্তাহীনতায় ভূগছেন। ইতোমধ্যেই বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং বিভিন্ন শহরে বাড়িভাড়া বৃদ্ধির কারণে জীবনযাত্রার ব্যয় বেড়েছে। এমতাবস্থায় সংবাদপত্র ও ইলেকট্রোনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও কর্মচারীরা অসহায় অবস্থায় দিনাতিপাত করছেন। তাই এ শিল্পে কর্মরতদের জন্য নবম ওয়েজ বোর্ড জরুরি হয়ে পড়েছে।

    ডিইউজে সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, যুগ্ম সম্পাদক শাহানা শিউলী, সাংগঠনিক সম্পাদক এম শাহজাহান মিঞা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. মফিজুর রহমান খান বাবু, জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি, দফতর সম্পাদক মনিরুজ্জামান উজ্জল, নির্বাহী সদস্য এ এম শাহজাহান মিয়া, মর্তুজা হায়দার লিটন, সলিমউল্লাহ সেলিম, দেবাশীষ রায়, মঞ্জুশ্রী বিশ্বাস ও এমরান আমিনসহ বিভিন্ন ইউনিটের প্রতিনিধিরা। সূত্র : বাসস।