নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে : মির্জা আজম

image_pdfimage_print

স্টাফ রিপোর্টার : বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, ‘স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে নতুন প্রজন্মকে। বাংলাদেশের মুক্তিযুদ্ধ একদিনে আসেনি। মুক্তিযুদ্ধ বাঙালি জাতির বহু ত্যাগ ও সংগ্রামের ফসল। ৫২ ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭১ পর্যন্ত সংগ্রামের মধ্যে দিয়ে ১৯৭১ সালের অগ্নিঝরা মার্চের এদিনে শুরু হয় মুক্তিযুদ্ধ।’

রবিবার সকালে সরকারি কালাচাঁদপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয় (স্কুল এন্ড কলেজ) কর্তৃক আয়োজিত নবীন বরণ অনুষ্ঠান-২০১৮ উদযাপন উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নতুন প্রজন্মের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, ‘নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। যারা বাংলাদেশ জন্মের সঠিক ইতিহাস জানে না, তারা কখনও সফল মানুষ হতে পারবে না। দেশপ্রেম নেই বলে দেশে জঙ্গিবাদ সন্ত্রাস উৎপত্তি হচ্ছে।’

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোঃ ওসমান গণি, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক মোঃ ওয়াকিল উদ্দিন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাকির হোসেন বাবুলসহ স্থানীয় রাজনৈতিক নেতাকর্মী।

ছাত্রীদে উদ্দেশ্যে বলেন, যারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানে কখনো সাম্প্রদায়িক রাজনীতির সাথে জড়িত হতে পারে না। যে জাতি তার নিজস্ব ইতিহাস জানে না সে জাতি নিজের মেরুদন্ড সোজা করে দাড়াতে পারে না।

শেয়া করুন
  • 9
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *