• তাজউদ্দীন আহমদ হাসপাতালে চিকিৎসক লাঞ্চিতের প্রতিবাদে মানববন্ধন


    গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে বহিরাগতদের হামলায় আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: প্রণয় ভূষন দাসকে লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন করেছে মেডিকেল কলেজের ইর্ন্টানী চিকিৎসক, শিক্ষার্থী, নার্স এবং কর্মকর্তা-কর্মচারিরা। বুধবার দুপুর একটা থেকে প্রায় ঘন্টাব্যাপী হাসপাতালের জরুরী বিভাগের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

    মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার প্রণয় ভূষন দাস, ডা: সাদিকা আফরিন লুচি, ইর্ন্টার্নী চিকিৎসক নুসরাত শারমিন তনু, বাংলাদেশ নার্সেস এসোসিয়েশনের সভাপতি শামীমা খাতুন, স্বাধীনতা নার্সেস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, চতুর্থ শ্রেণী কর্মচারি সমিতির সাধারণ সম্পাদক কবির হোসেন, ছাত্রলীগের মেডিকেল কলেজ শাখার সাধারন সম্পাদক মো: আল আমিন, নার্সেস এসোসিয়েশনের উপদেষ্টা হাবিবুর রহমান খান প্রমুখ। তবে মানববন্ধনে হাসপাতালের উপ-পরিচালক ও কলেজের অধ্যক্ষ উপস্থিত ছিলেন না।

    মানববন্ধনে বক্তারা জানান, এ মেডিকেল কলেজ হাসপাতালে শিক্ষক ও শিক্ষার্থীরা কেউই নিরাপদ নয়। সন্ত্রাসীরা বাহির থেকে এসে চিকিৎসকদের লাঞ্চিত করে যায়। তারা এ ঘটনায় জড়িত সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় পরবর্তীতে আরো বৃহত্তর কর্মসূচির করা হবে বলে জানান।

    এদিকে হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার প্রণয় ভ‚ষন দাসকে লাঞ্চিত এবং মেডিকেল কলেজ হাসপাতালে ভাংচুরের ঘটনায় মঙ্গলবার রাতে গাজীপুর মেট্রেপলিটন পুলিশের সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। আবাসিক চিকিৎসক প্রণয় ভ‚ষন দাস বাদি হয়ে আটক তিনজনের নামে ও অজ্ঞাত ২০-২৫ জনকে আসামি করে এ মামলাটি দায়ের করেন।

    উল্লেখ্য, সোমবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া বাইপাস মোড়ে লড়ি চাপায় দুই মোটরসাইকেল আরোহী অনুর্ধ ১৮ ক্রিকেট দলের গাজীপুরের অধিনায়ক ক্রিকেটার জয় দেবনাথ (১৭) ও তার বন্ধু সজিব (১৭) নিহত হয়। ওই দিন দুপুরে পুলিশ তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠানো হয়। মর্গে প্রায় ২২ ঘন্টা সময় ধরে লাশ দুটি পড়ে থাকায় এবং দ্রুততম সময়ে ময়নাতদন্ত সম্পন্ন না হওয়ায় ক্ষুব্ধ নিহত দুই কিশোরের স্বজন ও বন্ধুরা হাসপাতালের আবাসিক চিকিৎসককে লাঞ্চিত ও কলেজ অধ্যক্ষের অফিসে ভাংচুর চারায়। এসময় তিনজনকে আটক করে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

    Spread the love
    Social media & sharing icons powered by UltimatelySocial