• ব্রেকিংনিউজ: পরিসংখ্যানের দিক দিয়ে সড়ক দুর্ঘটনা কমে আসছে : ওবায়দুল কাদের     ::     বিশ্বমানের ডাই মোল্ড তৈরি করছে ওয়ালটন     ::     নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে : মির্জা ফখরুল     ::     গাজীপুরে প্রতারনার অভিযোগে চারজনকে আটক করেছে পুলিশ     ::     তাজউদ্দীন মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা     ::    
    18_12_2016 Dimla

    ডিমলায় অভিবাসী দিবস পালিত


    image_pdfimage_print

    ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : উপজেলা প্রশাসনের আয়োজনে রবিবার সকালে নীলফামারী ডিমলা উপজেলায় আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৬ পালন করা হয়েছে।

    এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে এসে একটি সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।

    উক্ত আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনা (ভূমি) কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়ের সভাপতিত্বে বক্তিতা করেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন, উপজেলা পাট কর্মকর্তা মোঃ মহিবুর খাঁন লোহানী, আরডিআরএস বাংলাদেশ উপজেলা শাখার সিনিয়র ম্যানেজার সুমিত্র কুমার সরকার।

    আলোচনা সভায় উপস্থিত ছিলেন ডিমলা রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি সিনিয়র সাংবাদিক বাবু নিরঞ্জন দে, সভাপতি বাদশা সেকেন্দার ভুট্টু, সম্পাদক জাহাঙ্গীর আলম রেজা, কার্যকারী সদস্য লাজু হোসেন, এ্যাডভোকেসী অফিসার হাবিবুর রহমান, উপজেলা সদর যুব ফোরামের সভাপতি অনুকুল চন্দ্র রায়, কার্যকারী সদস্য তহিদুল ইসলামসহ নারী পুরুষ সহ সর্বস্তরের মানুষ।

    সভায় বক্তারা বলেন, নানা কারণে মানুষ নিজ দেশ ত্যাগ করে অপর দেশে বসবাস করে, আধুনিক সংজ্ঞা অনুযায়ী এটাকে অভিবাসন বলে।  পিতৃভূমি বা মাতৃভূমি থেকে ভিন্ন দেশে গমন করার বহুমাত্রিক কারণ থাকে।  মানুষ তার বর্তমান অবস্থান থেকে উন্নততর জীবন ব্যবস্থায় উত্তরণের জন্য অভিবাসীত হয়ে থাকে, এ উত্তরণ সামাজিক, অর্থনৈতিক, নিরাপত্তা অথবা ধর্মীয় যে কোন কারণেই হতে পারে।  অভিবাসন দেশের অভ্যন্তরেও হতে পারে। অভিবাসীরা যে দেশেই গমন করেন না কেন, তিনি সে দেশের উন্নয়ন ও জীবন যাত্রার উন্নয়নের মূল্যবান ভূমিকা রাখেন। বিশ্বের ১৫৭ টি দেশে বাংলাদেশের ৮০ লাখের বেশি লোক কর্মরত আছেন, তাদের মধ্যে ৪৯ শতাংশ মানুষেই নারী অভিবাসী। আসুন অভিবাসীদের অবদান মূল্যায়নের জন্য আমাদের দেশেই থাকা মানুষদের বিদেশে গমন ইচ্ছুক জনগনকে সঠিক বার্তা গ্রহণ করাই, নিরাপদ ও নিশ্চিত করাই এবং সকল অভিবাসীর জীবন হোক এই আমাদের প্রত্যাশা।