ট্রাষ্ট টেকনিক্যাল ট্রেনিং ইনষ্টিটিউটের শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ


image_pdfimage_print

বিডিওয়ার্ল্ড রিপোর্টার : ট্রাষ্ট টেকনিক্যাল ট্রেনিং ইনষ্টিটিউট (টিটিটিআই) এর জুলাই-ডিসেম্বর ২০১৭ সেশনের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণী অনুষ্ঠান সোমবার সকালে টিটিটিআই সেন্ট্রাল হলে অনুষ্ঠিত হয়েছে। কল্যাণ ও পূনর্বাসন পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে স্বাগত বক্তব্য রাখেন টিটিটিআই গাজীপুরের অধ্যক্ষ লে: কর্ণেল (অব:) মো: আছয়াদুর রহমান খান। এর পর প্রধান অতিথি জুলাই-ডিসেম্বর ২০১৭ সেশনে পরিচালিত ৮টি ট্রেড কোর্সের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শিক্ষার্থীদের মাঝে সনদ ও ক্রেস্ট বিতরণ করেন।

অনুষ্ঠানে গাজীপুর সেনানিবাসের উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, টিটিটিআই এর বর্তমান সেশনে ৯৬৫ জন ছাত্র-ছাত্রী কোর্স সমাপ্ত করে। যার মধ্যে ২৪৬ জন সামরিক, বিজিবি ৫০ এবং ৬৬৯ জন বেসামরিক ছাত্র-ছাত্রী ছিল। এই সেশনের প্রশিক্ষণার্থীদের মধ্যে একজন মহিলা প্রশিক্ষণার্থীসহ ১৬৬জন প্রশিক্ষণার্থী সেনাবাহিনীতে ভর্তির সুযোগ পেয়েছে। এছাড়া টিটিটিআই এর রিপ্লেসমেন্ট সেলের মাধ্যমে বিভিন্ন সংস্থায় ৫৩ জনের চাকুরি হয়েছে এবং আরও প্রায় ৩০০ প্রশিক্ষণার্থীর চাকুরি বিভিন্ন প্রতিষ্ঠানে প্রক্রিয়াধীন আছে।

দেশের যুবকদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত গাজীপুর সিটি করপোরেশনের বাংলাদেশ মেশিন টুলস্ ফ্যাক্টরীর (বিএমটিএফ) ক্যাম্পাসে ২০০৯ সালের ০১ জুন প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে। এটি একটি কল্যানমূলক ও অলাভজনক প্রতিষ্ঠান।