• ব্রেকিংনিউজ: জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর শততম জন্মবার্ষিকী পালিত     ::     গাজীপুরের শ্রীপুরে বাস ট্রাক সংঘর্ষে নিহত তিন আহত আট     ::     নারায়ণগঞ্জে সাত খুনের মামলায় ছাব্বিশ জনের ফাঁসি     ::     কুড়িগ্রামে বাঁশ ও গাছের ডাল দিয়ে রেল লাইন মেরামত     ::     জিরো পেন্ডিং নিয়ে ওয়ালটনের নতুন বছর শুরু     ::    
    07_01_2017-Mym-Ashraf

    ছাত্রলীগ হলো রাজনীতির হাতেখড়ি : ময়মনসিংহে সৈয়দ আশরাফ


    image_print

    আনিসুর রহমান ফারুক, ময়মনসিংহ : জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, আমরা যে ধারায় রাজনীতির সাথে যুক্ত হয়েছি এখানে সন্ত্রাসের কোন জায়গা নেই। চাঁদাবাজিও নেই। তিনি আরও বলেন ‘ছাত্রলীগের প্রতিটা ছেলেই আমাদের সম্পদ। আমাদের শক্তি। আমাদের মেধা। আমাদের চিন্তা। ছাত্রলীগ হলো রাজনীতির হাতেখরি এবং এখান থেকে প্রশিক্ষণ নেয়া।’

    শনিবার বিকেলে ময়মনসিংহ নগরীর ঐতিহাসিক কৃষ্ণচ‚ড়া চত্বরে বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহ জেলা ছাত্রলীগ আয়োজিত এক ছাত্র সমাবশে তিনি এসব কথা বলেন।

    সমাবেশে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরকার মো: সব্যসাচীর পরিচালনায় ও সভাপতি রকিবুল ইসলাম রকিবের সভাপতিত্বে বক্তব্য রাখেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু, গফরগাঁও-১০ আসনের এমপি ফাহমি গোলন্দাজ বাবেল, নান্দাইল-৯ আসনের এমপি আনোয়ারুল আবেদীন তুহিন, ভালুকা-১১ আসনের এমপি অধ্যাপক ডা. এম আমানউল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাড. মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আলীগের সভাপতি এহতেশামুল আলম ও সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত।

    প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন গৌরীপুর আসনের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহম্মেদ। এর আগে অনুষ্ঠানের উদ্বোধন করেন ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান।

    নিজের ছাত্র রাজনীতির স্মৃতিচারণ করে সৈয়দ আশরাফ বলেন, আমি এই বৃহত্তর ময়মনসিংহে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। রাজনীতির হাতেখরি তৈরী হয় এই ছাত্রলীগ থেকেই। ছাত্রলীগ থেকেই প্রাথমিক প্রশিক্ষণ নেই। আমি আওয়ামী লীগের দুই দুইবার সাধারণ সম্পাদক ছিলাম। বর্তমানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য। তারপরও আমার স্মরণ থাকে আমার প্রিয় সংগঠন আপনাদের প্রিয় সংগঠন ছাত্রলীগের কথা।

    তিনি বলেন, আজকেও নতুন নতুন জাতীয় নেতা তৈরী হচ্ছে এই ছাত্রলীগ থেকে। এই ছাত্রলীগ শুধু আ’লীগেরই না জাতির সম্পদ। আপনারাই নিয়ে যাবেন কাঙ্খিত স্থানে। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, সেটাকে আপনারাই ত্বরান্বিত করবেন।