• ব্রেকিংনিউজ: চলে গেলেন ওয়ালটন গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এস এম নজরুল ইসলাম     ::     বিনম্র শ্রদ্ধায় মহান বিজয় দিবস পালন     ::     গাজীপুরে মহান বিজয় দিবস উদযাপিত     ::     আজ মহান বিজয় দিবস     ::     বাজারে ওয়ালটনের ৩২ ইঞ্চি এলইডি টিভি এখন হট কেক     ::    
    JU GB

    চার দফা দাবিতে দ্বিতীয় দিনের মত জাবি শিক্ষার্থীদের অবরোধ


    image_pdfimage_print

    সাভার প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারসহ ৪ দফা দাবিতে প্রশাসনিক ভবন দ্বিতীয় দিনের মত অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ৮টা থেকে তারা প্রশাসনিক ভবন অবরোধ করে রাখে। এতে উপাচার্যসহ কর্মকর্তারা তাদের নিজ নিজ কার্যালয়ে প্রবেশ করতে না পারায় সব প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে। কর্মকর্তা ও কর্মচারী অফিস রুমে প্রবেশ না করতে পেরে বাইরে অবস্থান করছেন।

    আন্দোলনের অন্যতম সংগঠক শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি ইমরান নাদিম বলেন, বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট এই মামলা করেছে। সিন্ডিকেট এই মামলা প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চলবে।

    প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আমির হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি প্রশাসন ও আন্দোলনকারীদের মধ্যতাস্থাকারী হিসেবে বিষয়টি সমাধানের চেষ্টা করছে।

    শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগি অধ্যাপক ফরিদ আহমেদ বলেন, ৩ আগস্ট উপাচার্যের সভাপতিত্বে উপাচার্যের অফিসে আন্দোলনকারীদের সাথে আলোচনায় বসা হবে। আশা করি একটি সুন্দর সমাধান হবে।

    এদিকে গতকাল সোমবার রাতে জাবি রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত এক জরুরী বিজ্ঞপ্তিতে আন্দোলনকারী শিক্ষার্থীদেরকে শিক্ষা ও প্রশাসনিক কাজে বিঘœ ঘটে এমন কাজ করা থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়।

    প্রসঙ্গত, মামলা প্রত্যাহারের দাবিতে দীর্ঘদিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।