• গাজীপুরে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালন


    গাজীপুর প্রতিনিধি : বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় গাজীপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার জেলা প্রশাসন, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংস্থা দিনব্যাপি নানা কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, আলোচনাসভা ও খাদ্য বিতরণ প্রভৃতি।

    সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: আনোয়ার হোসেন, জেলা পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জামিল আহমেদ প্রমুখ।

    শহরের রাজবাড়ী রোডে দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট মো: আজমত উল্লাহ খান, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল প্রমুখ নেতৃবৃন্দ। পরে আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি।

    দুপুরে বঙ্গতাজ অডিটরিয়ামে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, অ্যাডভোকেট আমজাদ হোসেন বাবুল প্রমুখ।

    এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান গুলো নানা কর্মসূচি পালন করে।

    Spread the love