• গাজীপুরে প্রবাসী কর্মীর সন্তানদের শিক্ষা বৃত্তির চেক বিতরন


    গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা বিষয়ক সেমিনার ও প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের মধ্যে চেক বিতরন করা হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের অর্থায়নে ও গাজীপুর সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার দুপুরে জেলা প্রশাসনের নাটমন্দিরে অনুষ্ঠিত সেমিনার শেষে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের মাঝে এসব চেক বিতরন করা হয়। গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল জাকীর সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।

    অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার , গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট রীনা পারভীন, গাজীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আখেরুজ্জামান, ভাষা শহীদ কলেজের অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস রূপা প্রমুখ।

    অনুষ্ঠানে প্রবাসী কর্মীর যে সব সন্তানরা পিএসসি ও জেএসসি পরীক্ষায় ভাল ফলাফল করেছে, তাদেরকে চেক দেওয়া হয়। এতে মেধা তালিকায় পিএসসি পর্যায়ে দশজন প্রত্যেক শিক্ষার্থীকে চৌদ্দ হাজার পাঁচ শত টাকার এবং জেএসসি পর্যায়ে দশজন প্রত্যেক শিক্ষার্থীকে একুশ হাজার টাকার চেক প্রদান করা হয়।

    এছাড়া গাজীপুর জেলার ৩৯টি ইউনিয়ন পরিষদের ৩৬৬ জন চৌকিদার এবং দফাদারের মধ্যে বাইসাইকেল ও পোশাক বিতরণ করা হয়। এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানে বিদেশ গমনের ক্ষেত্রে বিভিন্ন ট্রেনিংয়ের উপরে ডকুমেটরি উপাস্থাপনা করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস রুপা।

    অনুষ্ঠানে বক্তারা বলেন, বিদেশে কি ধরনের কাজের চাহিদা রয়েছে, খোঁজ খবর নিয়ে সেসব কাজ শিখে দক্ষ শ্রমিক হিসেবে বিদেশ যেতে হবে। বোঝা হয়ে নয়, সম্পদ হয়ে বিদেশে গেলে অনেক বেশী রেমিট্যান্স অর্জন করা সম্ভব। অনুষ্ঠানে প্রবাসীদের জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের গৃহীত নানা ধরনের কর্মসূচী সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়।

    Spread the love