• গাজীপুরে দেড় হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন


    গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সদর উপজেলার বাঘের বাজার, বানয়িারচালা, শিরিরচালা প্যানটেক্স ও লিথীর মোড় এলাকায় দেড় হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। রবিবার সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত এসব সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মো: সুরুয আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয় ।

    এসময় ওইসব এলাকার ৮টি স্পটে অবৈধভাবে স্থাপিত ১ ও ২ ইঞ্চি এবং ৩ ও ৪ ইঞ্চি ব্যাসের সাড়ে তিন কিলোমিটার পাইপ লাইনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে প্রায় সাতশ বাড়ীর ১৫০০ অবৈধ চুলার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

    তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক সুরুয আলম জানান, যারা অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহণ করেছেন এবং যারা গ্রামের সাধারণ মানুষকে গ্যাসের প্রলোভন দেখিয়ে অনাকাংক্ষিত ভয়াবহ গ্যাস দুর্ঘটনা দিকে ঠেলে দিয়েছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং এখন থেকে গাজীপুর জেলা প্রশাসনের সহায়তায় নিয়মিতভাবে মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে।

    তিনি আরো জানান, এর আগেও অভিযানে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিলো। পূনরায় অল্প দিনের মধ্যে বাড়ি প্রতি টাকা তুলে একটি প্রভাবশালী মহল ফের অবৈধ গ্যাস সংযোগ দিচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে ওইসব এলাকায় অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

    অভিযান পরিচালনাকালে প্রকৌশলী সুরুয আলমের সাথে ছিলেন উপব্যবস্থাপক প্রকৌশলী এস. এম. আবু সুফিয়ান, প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ ও মো. মোশাররফ হোসেন, সহকারী প্রকৌশলী কে. এইচ. ফয়সাল আহমেদ ও প্রকৌশলী শেখ জাবের নূরানী, উপ-সহকারী প্রকৌশলী মো. সাবিনুর রহমান এবং রাজস্ব উপ-শাখার সহকারী কর্মকর্তা মো. ইকবাল হোসেন চৌধুরীসহ টেকনিক্যাল টিম উপস্থিত ছিলেন।

    Spread the love