• গাজীপুরে তাজউদ্দীন আহমদের জন্মবার্ষিকী পালিত


    গাজীপুর প্রতিনিধি : বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী ও স্বাধীনতা সংগ্রামের অন্যতম নায়ক তাজউদ্দীন আহমদের ৯৫তম জন্মবার্ষিকী তাঁর জন্মস্থান গাজীপুরের কাপাসিয়ায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে উৎযাপিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা বাস টার্মিনাল সংলগ্ন তাজউদ্দীন চত্বরে শহীদ তাজউদ্দীন আহমদের প্রতিকৃতিতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধানসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা পুষ্পস্তবক অর্পন করেন। এছাড়াও কাপাসিয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান এডভোকেট আমানত হোসেন খান সহ অন্যরা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা: ইসমত আরা পুষ্পস্তবক অর্পন করেন।

    এ উপলক্ষ্যে কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কোরাআন খানি অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ শহীদুল্লাহর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধানের পরিচালনায় তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি। আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমানত হোসেন খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুব উদ্দিন আহম্মেদ সেলিম, উপজেলা যুবলীগের সভাপতি সাখাওয়াত হোসেন প্রধান ও সাধারণ সম্পাদক রাজিব ঘোষ, উপজেলা ছাত্রলীগ সভাপতি কাইয়ুম ভুঁইয়া, কাপাসিয়া ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি মাহমুদুল হাসান মামুন সহ অন্যরা।

    এছাড়া দিবসটি উপলক্ষে টোক ইউনিয়ন যুবলীগের আয়োজনে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড অফিস, বিভিন্ন মসজিদ ও মাদ্রাসায় প্রায় ১২০ টি ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষের চারা রোপন করা হয়। পাশাপাশি উপজেলার ১১ টি ইউনিয়ন যুবলীগের আয়োজনে প্রতিটি মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

    ১৯২৫ সালের এই দিনে গাজীপুরের কাপাসিয়ার শীতলক্ষ্যা নদীর তীরে দরদরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন তিনি।

    Spread the love