• গাজীপুরে ঘরেই চিকিৎসা নিয়ে করোনা জয় করলেন সাংবাদিক ইকবাল


    গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে ঘরে চিকিৎসা নিয়ে ছেলেসহ এক সাংবাদিক প্রাণঘাতী করোনা জয় করেছেন। তারা হলেন-সাংবাদিক ইকবাল আহমদ সরকার ও তার একমাত্র ছেলে আহমদ আল রাফি। ইকবাল সরকার বেসরকারি টিভি চ্যানেল ৭১-এর সাংবাদিক।

    সাংবাদিক ইকবাল আহমদ সরকার জানান, করোনা ভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা গত ১৩ এপ্রিল সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে ১৪ এপ্রিল তা করোনা পজিটিভ শনাক্ত হয়। পরে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা শুরু করেন। পরবর্তিতে ওই বাসার সবার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। এ সময় তার কলেজছাত্র ছেলের নমুনায় করোনা পজিটিভ আসে এবং অন্যদের নেগেটিভ আসে।

    ইকবাল সরকার জানান, পরবর্তীতে গত ২৫ এপ্রিল প্রথমবার দুই জনেরই নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে ২৮ এপ্রিল রিপোর্ট আসে। এরপর ২৬ এপ্রিল আবারো দ্বিতীয় দফায় দুইজনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠালে ২৯ এপ্রিলও সবার নমুনার ফল করোনা নেগেটিভ আসে।

    তিনি আরো জানান, গাজীপুরের চিকিৎসকরা তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানোর কথা বলেছিলেন। কিন্তু তিনি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে যাননি। নিজের ইচ্ছায় বাসায় থেকে অন্য চিকিৎসকদের সাথে পরামর্শ করে বাসায় থেকেই নিজস্বভাবে চিকিৎসা নিয়েছেন।

    গাজীপুরের সিভিল সার্জন ডা: মো: খায়রুজ্জামান বলেন, সাংবাদিক ইকবাল আহমদ সরকার ও তার ছেলে এখন আল্লাহর রহমতে করোনাভাইরাস মুক্ত।

    গাজীপুরে মোট তিনজন সাংবাদিকের করোনা ভাইরাস পজিটিভ হয়েছে। তাদের মধ্যে একজন করোনা থেকে মুক্তি পেয়েছেন। বাকী দুইজন নিজ নিজ বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

    Spread the love