• গাজীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত


    গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান একুশে ফেব্রæয়ারি পালিত হয়। দিবসের প্রথম প্রহরে গাজীপুরের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। পরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির ও অতিরিক্ত পুলিশ কমিশনার মো: বরকতুল্লাহ খান, গাজীপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার এ কে এম জহিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, গাজীপুর প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক দল ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

    এ উপলক্ষ্যে বাংলাদেশ উš§ুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) শহিদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান। কোভিড-১৯ এর জন্য স্বাস্থ্যবিধি মেনে এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. নাসিম বানু, রেজিস্ট্রার, ডিন, অধ্যাপক, পরিচালকসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

    গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়া।

    বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) প্রথম প্রহরে বারি’র মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলামের নেতৃত্বে ইনস্টিটিউটের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

    বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) প্রাঙ্গনে ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভাসহ অন্যান্য আনুষ্ঠানিকতায় নেতৃত্ব দেন ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর।

    Spread the love