• গাজীপুরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন


    গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে নানা আয়োজনে ২৯তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালী ও জেলা প্রশাসন কার্যালয়ের নাট মন্দিরে আলোচনা সভার আয়োজন করা হয়। মেয়র অ্যাড. জাহাঙ্গীর আলম প্রতিবন্ধী বিদ্যালয় এ কর্মসূচির আয়োজন করে।

    ‘কোভিড-১৯ প্রেক্ষাপটে প্রতিবন্ধী ব্যক্তিতে সম্পৃক্ত করি, নতুনভাবে টেকসই বিশ্ব গড়ি’ এ প্রতিপাদ্যকে নিয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক ও মেয়র অ্যাড: জাহাঙ্গীর আলম প্রতিবন্ধী বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য এস এম আনোয়ারুল করিম।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আফরোজা আক্তার রিবা।

    বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামীলীগ নেতা আব্দুল হাদী শামীম, মো. আসাদুজ্জামান তরুণ, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. এস এম আহসানউল্লাহ প্রমুখ। অনুষ্ঠানে মেয়র অ্যাড. জাহাঙ্গীর আলম প্রতিবন্ধী বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী অভিভাবক শিক্ষক শিক্ষিকা এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীগণ উপস্থিত ছিলেন।

    বিদ্যালয়ের সভাপতি গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: মজিবুর রহমান জানান, ২০১৯ সালে দুই বিঘা জমির উপর এ মেয়র অ্যাড. জাহাঙ্গীর আলম প্রতিবন্ধী স্কুলটি প্রতিষ্ঠা করা হয়। এতে ১০৩ জন প্রতিবন্ধী শিক্ষার্থী লেখাপড়া করছে।

    Spread the love