• কাপাসিয়ায় এক হাজার প্রান্তিক কৃষকের মাঝে সব্জি বীজ বিতরণ


    গাজীপুর প্রতিনিধি : করোনা ভাইরাস সংক্রমন রোধে লকডাউন চলাকালে কর্মহীন ও নি¤œ আয়ের মানুষের সব্জি-তথা পুষ্টি চাহিদার যোগান দিতে কাপাসিয়ায় ১ হাজার প্রান্তিক কৃষকের মাঝে ছয় ধরনের সব্জিবীজ বিতরণ করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমির উদ্যোগে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের হলরুমে এসব বীজ বিতরণ করা হয়। অনুষ্ঠানে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. আমানত হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুহাম্মদ শহীদুল্লাহ ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা সুমন কুমার বসাক প্রমূখ উপস্থিত ছিলেন।

    কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা জানান, তাজউদ্দীন আহমদ এন্ড সৈয়দা জোহরা তাজউদ্দীন মেমোরিয়াল ফাউন্ডেশনের সৌজন্যে এবং গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমির উদ্যোগে উপজেলার ১১টি ইউনিয়নের প্রতি পরিবারে বাড়ির চারপাশে খালি জায়গা আবাদের আওতায় আনার লক্ষ্যে এ উদ্যোগ নেয়া হয়। উপজেলার ১০০০টি পরিবারের মধ্যে লাল শাক, পুই শাক, ঢেড়স, মিষ্টি কুমড়া, ডাটা শাখ ও চিচিঙ্গা’র বীজ বিতরণ করা হয়েছে। এসব সব্জি দ্রæত বেড়ে ওঠে এবং অনায়াসে পরিবারের সদস্যদের পুষ্টির চাহিদা পুরণ করবে।

    তিনি আরো জানান, ১১টি ইউনিয়নের কৃষি উপ-সহকারীর নিকট এই বীজ দেওয়া হয়েছে, তারা বাড়ি বাড়ি গিয়ে তালিকাভুক্ত কৃষকের নিকট এই বীজ সরবরাহ করবে।

    এছাড়াও সংসদ সদস্য সিমিন হোসেন রিমি লকডাউন চলাকালে নিজ এলাকার কর্মহীন ও নি¤œ আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছেন এবং এখনও তার এ কর্মসূচী অব্যাহত রেখেছেন।

    Spread the love